এসএসসি পরীক্ষা আগস্ট মাসে।। SSC On August 2022

 



এসএসসি পরীক্ষা আগস্ট মাসে


চলতি বছরের এসএসসি পরীক্ষা গত জুনের ১৯ তারিখ শুরু হওয়ার কথা থাকলেও বন্যাজনিত কারণে আগস্ট মাসে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু করার পরিকল্পনা করেছে শিক্ষা বোর্ডগুলো। তবে, সার্বিক বিষয় পর্যবেক্ষণ করে পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে। 

বিষয়টি নিশ্চিত করে দেশের শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের নিয়ে গঠিত আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, সিলেট বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন জুলাই মাসের মধ্যে তার আওতাধীন কেন্দ্রগুলো পরীক্ষা নেয়ার উপযোগী হবে। সে হিসেবে আগস্টে পরীক্ষা শুরু প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আগস্টে স্থাগিত এসএসসি পরীক্ষা শুরু করার বিষয়ে আমরা বোর্ড চেয়ারম্যানরা বসে প্রাথমিক সিদ্ধান্তে এসেছি। এ বিষয়টি আমরা প্রস্তাবনা আকারে শিক্ষা মন্ত্রণালয়কে জানাবো। সার্বিক বিষয় পর্যবেক্ষণ করে এ বিষয়ে সিদ্ধান্ত দেবে।

চলতি বছরের এসএসসি পরীক্ষা গত ১৯ জুন থেকে শুরু হওয়ার কথা থাকলেও বন্যায় পাঁচটি শিক্ষাবোর্ডের পরীক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে স্থগিত হয়েছে পরীক্ষা। উত্তর পূর্বাঞ্চলের বন্যা পরিস্থিতির উন্নতি হতে শুরু করলেও কিছুকিছু অঞ্চল এখনো প্লাবিত। এ পরিস্থিতিতে ২০ লাখের বেশি এসএসসি পরীক্ষার্থী অনিশ্চয়তায় আছেন। 


আরো পড়ুন..... 

এসএসসি পরীক্ষায় ক্যালকুটের ব্যবহারের নির্দশনা এইখানে

অতিরিক্ত সময় পাচ্ছে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীরাবিস্তারিত

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন